আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বৈধ করণ প্রক্রিয়ায় অ্যাপ্লিকেশনে আয় সর্বোচ্চ রেকর্ড সেলাংগর রাজ্যে

মেহেদী হাসান মালয়েশিয়া প্রতিনিধি:

সেলাঙ্গর রাজ্যে লেবার রিক্যালিব্রেশন প্রোগ্রাম ( RTK ) 2.0 অ্যাপ্লিকেশনের জন্য সর্বোচ্চ সংখ্যক রেকর্ড করেছে, এই বছরের জানুয়ারি থেকে ১০ই মে পর্যন্ত লেভি এবং জরিমানা ( কম্পাউন্ডে) ১শত মিলিয়ন রিঙ্গিত এর বেশি সংগ্রহ করা হয়েছে।

সেলাঙ্গর ইমিগ্রেশন বিভাগের পরিচালক ডক্টর মুহাম্মদ সাহমি জাফর বলেন, ১৮২৭৫৪জন অবৈধ অভিবাসীর আবেদন ও নিবন্ধনের মাধ্যমে সংগ্রহ করা হয়েছে। তিনি আরোও বলেন, যে বেশি সংখ্যক আবেদনের ক্ষেত্রে অবদান রাখার কারণগুলোর মধ্যে হল একটি, সেলাঙ্গর একটি শিল্পাঞ্চল আর এই কারখানা গুলো সবচেয়ে বেশি বিদেশি কর্মী কাজ করেন।

প্রাপ্ত মোট আবেদনের মধ্যে ২০৭৯৪ টি যাচাইকরণ প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছে এবং ১৯৬৯৯ টি অনুমোদিত হয়েছে, গতকাল শুক্রবার (১২ই মে) এখানে ইমিগ্রেশন বিভাগে বিদেশী গৃহকর্মীদের জন্য RTK 2.0 বাস্তবায়ন পর্যবেক্ষণ করার পর তিনি এক সংবাদ সম্মেলনে বলেন।

RTK 2.0 প্রোগ্রামটি হল গৃহকর্মী সহ বিদেশী কর্মীদের বৈধ করা।মুহাম্মদ সাহমির মতে, সেলাঙ্গরে ৭২৫০ জন সক্রিয় বিদেশী গৃহকর্মী রয়েছে, যার মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ইন্দোনেশিয়া (৪৬৮৬ ) এবং ফিলিপাইন (২০৯১ ) এবং ভিয়েতনাম (২১ ) এর পরে।

তিনি বলেন, বিদেশী গৃহকর্মীদের জন্য অনুমোদিত উৎস দেশগুলির মধ্যে শ্রীলঙ্কা, থাইল্যান্ড, কম্বোডিয়া, নেপাল এবং লাওস রয়েছে।

সেলাঙ্গরে বিদেশী গৃহকর্মীদের জন্য RTK 2.0 প্রোগ্রামের পরিসংখ্যানের ভিত্তিতে, তিনি বলেন, মোট ৭৩৩টি আবেদন গ্রহণ করা হয়েছে।


Top